বিএনপির পিপিই গ্রহণ করায় শ্রীমঙ্গল প্রেসক্লাবের বিরুদ্ধে প্রতিবাদ সভা

শ্রীমঙ্গল প্রেসক্লাব বিএনপির দেয়া পিপিই গ্রহণ করায় ক্লাবের সাধারণ সম্পাদক এম ইদ্রিস আলীসহ অন্য সংবাদকর্মীদের বিরুদ্ধে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

রোববার দুপুরে ‘শ্রীমঙ্গল আওয়ামী পরিবার’ এর ব্যানারে ওই সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

জানা যায়, গত ১১ জুন করোনাভাইরাস মোকাবেলায় যুক্তরাজ্য বিএনপির সাবেক ক্রীড়া সম্পাদক সরফরাজ আহমেদ শরফুর আর্থিক সহযোগিতায় স্থানীয় বিএনপি নেতৃবৃন্দ শ্রীমঙ্গল প্রেসক্লাবের হল ভাড়া নিয়ে সাংবাদিক, মসজিদের ইমাম, মুয়াজ্জিন, কালিমন্দির কমিটির পুরোহিত, করোনাভাইরাসে মৃতদের সৎকারে অংশ নেয়া স্বেচ্ছাসেবী সংগঠন ইকরামুল মুসলিমীন ফাউন্ডেশনসহ বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনকে ২৮৩টি পিপিই, মাস্ক, হ্যান্ড গ্লাভস, চশমা, স্যানেটাইজার ও খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

ওইদিন শ্রীমঙ্গল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এম ইদ্রিস আলী, যুগান্তরের শ্রীমঙ্গল প্রতিনিধি সৈয়দ সালাউদ্দিন, প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক ইয়াছিন আরাফাত রবীন, দৈনিক করতোয়ার আব্দুস শুকুর, আনন্দ টিভির তোফায়েল পাপ্পুসহ স্থানীয় সাংবাদিকরা ও ওইসব সংগঠনের নেতৃবৃন্দ এসব করোনা প্রতিরোধ সামগ্রী গ্রহণ করেন।

এই ঘটনার পর থেকে শ্রীমঙ্গল প্রেসক্লাবের সাংবাদিকদের সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বিএনপিপন্থী সাংবাদিক আখ্যা দিয়ে নানা নেতিবাচক প্রচারণা চালানো হয়।

অনেক আওয়ামী লীগ নেতা সাংবাদিকদের মামলার ভয়ও দেখান। এ ঘটনার ধারবাহিকতায় রোববার ওই প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক এনাম চৌধুরী মামুন, সাংগঠনিক সম্পাদক বেলায়েত হোসেন, যুবলীগ সাংগঠনিক সম্পাদক আবু তালেব বাদশা, পৌর যুবলীগের সভাপতি শাহীন আহমেদ, যুবলীগনেতা বদরুল আলম শিপলু, উপজেলা ছাত্রলীগ সভাপতি মসুদুর রহমান মসুদ, পৌর ছাত্রলীগের সম্পাদক আবেদ হোসেন আবেদ প্রমুখ বক্তব্য রাখেন।

বক্তারা বিএনপি নেতা সরফরাজ আহমেদ শরফুকে যুক্তরাজ্য সফরকালে প্রধানমন্ত্রীর গাড়ি বহরে ডিম নিক্ষেপকারী উল্লেখ করে তার পক্ষ থেকে বিএনপি নেতাদের কাছ থেকে  পিপিই গ্রহণ করা ও সরকার বিরোধী প্রচারণা চালানোর অভিযোগ করে প্রেসক্লাব সম্পাদকসহ অন্য সাংবাদিকদের প্রেসক্লাব থেকে বহিষ্কারের দাবী জানান। পরে প্রেসক্লাবের সভাপতি বরাবরে একটি স্বারক লিপি প্রদান করা হয়।

এ ব্যাপারে শ্রীমঙ্গল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এম ইদ্রিস আলী বলেন, গত ১১ জুন স্থানীয় বিএনপি নেতৃবৃন্দ প্রেসক্লাবের হল বরাদ্দ নেয়। প্রেসক্লাব একটি দল নিরপেক্ষ প্রতিষ্ঠান।

এখানে নানা দলমতের সাংবাদিকরা রয়েছেন। প্রেসক্লাবের অভ্যন্তরে দলীয় রাজনীতি চর্চার কোন সুযোগ নেই। এই দৃষ্টিকোন থেকে আমরা স্থানীয় বিএনপিকে হল বরাদ্দ দিলে তারা সেখানে করোনা মোকাবেলায় একটি সামাজিক কর্মসূচির আওতায় সাংবাদিক, ধর্মীয় প্রতিষ্ঠান ও স্বেচ্ছাসেবী সংগঠনের নেতৃবৃন্দকে করোনা প্রতিরোধী সামগ্রী বিতরণ করে।

যুক্তরাজ্যে বসবাসকারী বিএনপি নেতা সরফরাজ আহমেদ শরফু লন্ডনে কী করেছেন তা আমাদের জানা নেই। জানা থাকলে বিষয়টি এড়ানো সম্ভব হতো।

ওই অনুষ্ঠানে উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও শ্রী শ্রী কালিমন্দিরের সাধারণ সম্পাদক ডা. হরিপদ রায়ও বিএনপি নেতাদের কাছ থেকে মন্দিরের পক্ষে পিপিই গ্রহণ করেন।

তখন কেউ এনিয়ে আপত্তি তোলেনি বলে তিনি জানান। এ ব্যাপারে শ্রীমঙ্গল প্রেসক্লাবের সভাপতি বিশ্বজ্যোতি চেীধুরী জানান, এ নিয়ে পরবর্তিতে ক্লাবের সব সদস্যদের নিয়ে সভা করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *